এই বছরেই বিসিবি সভাপতির পদ ছাড়তে চান নাজমুল হাসান পাপন...

 


২০২৪ সালের নির্বাচনের পর যুব ও ক্রীড়া মন্ত্রীত্ব পেয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পাপনের মন্ত্রী হওয়ার খবর ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে নতুন আলোচনা, কে হবেন পরবর্তী বিসিবি সভাপতি? নাজমুল হাসান পাপন কি এখনই বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতির দায়িত্ব ছেড়ে দেবেন নাকি চালিয়ে যাবেন! তবে উত্তরটা দিয়েছেন পাপন নিজেই।


বৃহস্পতিবার শপথ অনুষ্ঠানে অংশ নিয়ে গণমাধ্যমকে তিনি বলেন, একসাথে দুই দায়িত্ব লম্বা সময় চালিয়ে যাওয়া সম্ভব না। পাপন জানান, এই বছরের মধ্যেই বিসিবি প্রধানের দায়িত্ব ছেড়ে দেয়ার চেষ্টা করবেন তিনি। মন্ত্রী হিসেবে শপথ নেয়ার আগে নিজের এই চিন্তা ভাবনা জানান বিসিবি প্রধান।


পাপন বলেন- 

“আগেও আমাদের অনেক মন্ত্রী ছিলেন যারা বিসিবি সভাপতির দায়িত্ব পালন করেছেন, বিদেশেও আছে; সেটা ইস্যু না। কথা হচ্ছে, আগে থেকেই ইচ্ছে ছিল এবারই আমার লাস্ট টার্ম। টার্মটা আবার সামনের বছর শেষ হবে। আমি চেষ্টা করব, এই বছরই শেষ করা যায় কি না।”


তিনি আরও বলেন, “আইসিসির আবার কিছু নিয়ম-কানুন আছে। ওদের বেশ কিছু কমিটিতে আছি, বিশেষ করে চেয়ারম্যানও আছি। ওরা আবার এটা বদল করে না। ওদের টার্মটা শেষ করতে হবে। আমার ধারণা, সামনের বছর তো এমনিই করতাম, চেষ্টা করব এ বছরের মধ্যে শেষ করা যায় কি না।”


মন্ত্রীসভায় থেকে ক্রিকেট বোর্ড সভাপতির দায়িত্ব পালনের উদাহরণ আগেও আছে। পররাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব সামলানোর পাশাপাশি বিসিবি সভাপতির দায়িত্ব পালন করেছেন আনিসুল ইসলাম মাহমুদ ও মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। ১৯৯৬ সালে বোর্ড প্রধানের দায়িত্ব পাওয়া সাবের হোসেন চৌধুরী ছিলেন নৌ-পরিবহন উপমন্ত্রীও।


Comments

Popular posts from this blog

বাংলাদেশে আসছেন ডি মারিয়া ২০২৪

ইসরায়েলকে সমর্থন করায় ডেভিড টিগারকে যুব বিশ্বকাপ দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে সাউথ আফ্রিকা ক্রিকেট বোর্ড

ওয়ানডে অধিনায়ক হয়ে ফিরছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভ স্মিথ